A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

পাঞ্জাবে সন্ত্রাসী হামলা, নিহত ৬ | Probe News

পাঞ্জাবে সন্ত্রাসী হামলা, নিহত ৬

প্রোবনিউজ,ডেস্ক: ভারতের পাঞ্জাব প্রদেশের গুরুদাসপুরে এক সন্ত্রাসী হামলায় কমপক্ষে ৬ জন নিহত হয়েছে। সামরিক উর্দি পরিহিত ৪ সন্ত্রাসী আজ সকালে এ হামলা চালায়। এখন পর্যন্ত একটি বাস, স্বাস্থ্যকেন্দ্র এবং পুলিশ স্টেশনে হামলা চালিয়েছে তারা। সন্ত্রাসীরা দিনানগর পুলিশ স্টেশনে ভেতরে অবস্থান নিয়েছে। পুলিশ স্টেশন খালি বলে নিশ্চিত করেছে স্বরাষ্ট্র মন্ত্রনালয়। কয়েক ঘণ্টা ধরে আইন শৃঙ্খলা বাহিনীর সঙ্গে তাদের গোলাগুলি চলছে। সূত্রের বরাত দিয়ে এনডিটিভি জানিয়েছে, হামলাকারীদের একজন বন্দুকযুদ্ধে নিহত হয়েছে। নিকটবর্তী পাকিস্তান সীমান্তে জোরদার করা হয়েছে নিরাপত্তা।

আনুমানিক ভোর পৌনে ৬টার দিকে পুলিশ স্টেশনে হামরা চালায় সন্ত্রাসীরা। এর আগে তারা জম্মু মুখী একই হাইওয়ে বাসে খোলা গুলি চালায়। বাসের ৪ যাত্রী নিহত হয় এবং আহত হয় অনেকে। উদ্ভুত পরিস্থিতিতে শীর্ষ মন্ত্রীদের নিয়ে জরুরি বৈঠকে বসেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

এদিকে আজ সকালেই দিনানগর পুলিশ স্টেশনে কাছাকাছি একটি রেলওয়ে ট্র্যাকের ওপর ৫টি বোমা উদ্ধার করা হয়েছে। পুলিশ ধারণা করছে, এটা একটা পরিকল্পিত ধরাণা। অভিযানে পুলিশকে সহায়তা করতে যোগ দেয় সেনাবাহিনী। পরবর্তীতে পাঞ্জাবের স্পেশাল সিকিউরিটি গ্রুপ ঘটনাস্থলে পৌছে অভিযানের নেতৃত্ব নিয়েছে। গোয়েন্দারা সন্দেহ করছেন হামলাকারীরা পাকিস্তানের নারোয়াল থেকে এসেছে। স্থানীয় সময় সকাল ১০ টায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জরুরি বৈঠকে যোগ দিয়েছে জাতীয় নিরাপত্তা সংস্থা (এনএসএ), গোয়েন্দা বিভাগ (ইন্টেলিজেন্স ব্রাঞ্চ), এবং র-এর প্রধানরা। গুরুদাসপুস এলাকার স্কুল, কলেজ বন্ধ করে দেয়া হয়েছে।

এছাড়া বন্ধ করে দেয়া হয়েছে সড়ক ও রেলপথ। গোয়েন্দা বিভাগ পাঞ্জাবের সকল জেলায় জরুরি সতর্কতা জারি করেছে।

প্রোব/পি/দক্ষিণএশিয়া/২৭.০৭.২০১৫

২৭ জুলাই ২০১৫ | দক্ষিণ এশিয়া | ১৩:০৯:২১ | ১৬:৩৮:১৩

দক্ষিণ এশিয়া

 >  Last ›