A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

সর্বকালের সেরা আশা ভোঁসলে | Probe News

Asha- showcase-1 june 27সর্বকালের সেরা আশা ভোঁসলে

প্রোবনিউজ, ডেস্ক: লতা মঙ্গেশকরকে টপকে বলিউডের সর্বকালের সেরা কণ্ঠশিল্পী নির্বাচিত হয়েছেন আশা ভোঁসলে। যুক্তরাজ্যভিত্তিক ইস্টার্ন আই পত্রিকার দৃষ্টিতে সর্বকালের সেরা ২০ বলিউড কণ্ঠশিল্পীর তালিকার নিজের বড় বোন লতা মঙ্গেশকরকে (৮৫) হারিয়ে প্রথম স্থান দখলে নেন আশা (৮১)। অবশ্য এ দুই কিংবদন্তী কণ্ঠশিল্পীর শ্রেষ্ঠত্বের লড়াই চলছে বহুদিন ধরেই। তবে ইস্টার্ন আই দাবি করেছে, তাদের নির্বাচনে জোর দেয়া হয়েছে কয়েকটি গুরুত্বপূর্ণ নিয়ামকের ওপর। যেমন, গাওয়া গানের সংখ্যা, সম্মাননা, আন্তর্জাতিক প্রভাব, বৈচিত্র্য, ভক্ত সংখ্যা এবং গানের জগতের অন্যান্য পেশাদারদের মধ্যে জনপ্রিয়তা।

শীর্ষস্থান দখলের এ খবরে বেশ চমকিত হয়েছেন ৮১ বছর বয়সী আশা। তিনি জানান, আমি জানতাম, ‘সর্বকালের সেরা’ শব্দটি কেবল বক্সার মুহাম্মদ আলীর ক্ষেত্রে প্রযোজ্য। আমি ইস্টার্ন আই সহ সবাইকে ধন্যবাদ জানাই আমাকে এতগুলো বছর ধরে সহ্য করার জন্য।

আশা ও লতার পর মোহাম্মদ রফি ও কিশোর কুমার যথাক্রমে তালিকার তৃতীয় ও চতুর্থ স্থান দখল করেছেন। তালিকায় অন্যান্যদের মধ্যে রয়েছেন, মুকেশ (৫), শ্রেয়া ঘোষাল (৭), গিতা দত্ত (১০), সনু নিগাম (১৪), কুমার সানু (১৭)সহ অনেকে।

আশা ভোসলেকে তালিকার প্রথমে রাখার কারণ ব্যাখ্যা করতে গিয়ে ইস্টার্ন আই-এর বিনোদন বিভাগের সমপাদক আসজাদ নাজির বলেন, তালিকার শীর্ষস্থানটি আসলে আশা ভোসলের প্রাপ্য। বিশ্বের সবচেয়ে বেশি গান গাওয়া কণ্ঠশিল্পী হিসেবে পরিচিতি রয়েছে তার। এর বাইরে, তার গানের বৈচিত্র্যতা তাকে তালিকায় আরও বিস্তৃত পরিসর দিয়েছে। ৮ দশক ধরে তিনি ক্রমাগত রেকর্ড ভেঙেছেন। গড়েছেন অবিশ্বাস্য এক ক্যারিয়ার।

প্রোব/পি/সংস্কৃতি/২৭.০৬.২০১৫

২৭ জুন ২০১৫ | বিনোদন | ১২:০১:০১ | ১৫:৫৪:২৭

বিনোদন

 >  Last ›