A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

স্ট্যাটাস দিতে সাহায্য এবার ফেসবুকের | Probe News

Facebook  june 20স্ট্যাটাস দিতে সাহায্য এবার ফেসবুকের

প্রোবনিউজ, ডেস্ক:আপনি স্ট্যাটাস দিতে চান আর না চান, মনে হচ্ছে ফেসবুক জোর করে হলেও এবার আপনাকে দিয়ে স্ট্যাটাস দিয়ে ছাড়বে। কারণ, স্ট্যাটাস দেওয়ার জন্য এখন বিষয় খুঁজে হয়রান হতে হবে না ব্যবহারকারীদের। ফেসবুক নিজ দায়িত্বে স্ট্যাটাস দেওয়ার জন্য চমৎকার সব বিষয় খুঁজে দেবে ব্যবহারকারীদের।

ইয়াহু নিউজ জানিয়েছে, ফেসবুকের এই নতুন ফিচার নিয়ে পরীক্ষামূলকভাবে কাজ করছে ফেসবুক। এরই মধ্যে অনেক ব্যবহারকারীর স্ট্যাটাস আপডেট বক্সে ‘সাজেস্টেড টপিক’ নামে একটি অপশন দেখা যাচ্ছে।

ভালোবাসা দিবস থেকে শুরু করে ‘ন্যাশনাল পিনাট বাটার কুকি ডে’-এর মতো উপলক্ষগুলো নিয়েও স্ট্যাটাস দিতে ফেসবুক পরামর্শ দিচ্ছে তার ব্যবহারকারীদের।

বিষয়টি আসলে খুব পরিষ্কার। ফেসবুক চাইছে, তার ব্যবহারকারীরা যেন সব সময়ই স্ট্যাটাস আপডেট দেয়। যেসব মানুষ উপযুক্ত বিষয় খুঁজে না পাওয়ার কারণে স্ট্যাটাস দেওয়া থেকে বিরত থাকেন, তাঁদেরও বিষয় খুঁজতে সাহায্য করতে চায় ফেসবুক।

ফেসবুকের নিউজফিড নিয়ে বেশ গবেষণা চালানো হচ্ছে কিছুদিন ধরে। ব্যবহারকারীদের কাছে নিউজফিডকে কীভাবে আরো আকর্ষণীয় করে তোলা যায়, সেটা নিয়ে ভাবছে ফেসবুক কর্তৃপক্ষ।

অবশ্য ফেসবুক কোন বিষয় নিয়ে স্ট্যাটাস দিতে আপনাকে পরামর্শ দেবে, সেটি নির্ভর করবে আপনার ফেসবুক কাজকর্মের ওপর।

আপনি কোন পোস্টে কমেন্ট করছেন কিংবা কী বিষয় নিয়ে বেশি স্ট্যাটাস দিচ্ছেন, সেটি সব সময় ট্র্যাক করে রাখবে ফেসবুক। পরে সেসব বিষয়ের সঙ্গে মিল রেখেই আপনাকে নতুন বিষয় সুপারিশ করা হবে নতুন স্ট্যাটাসের জন্য।

প্রোব/অমি/পি/আইসিটি/২০.০৬.২০১৫

২০ জুন ২০১৫ | আইসিটি | ১৪:১৪:২৭ | ১৭:০৩:৪৬