A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

মিয়ানমারে ভারতীয় কম্যান্ডোদের গোপন অভিযান, নিহত ১৫ জঙ্গি | Probe News

মিয়ানমারে ভারতীয় কম্যান্ডোদের গোপন অভিযান, নিহত ১৫ জঙ্গি

প্রোবনিউজ, ডেস্ক: মেশিনগানসহ এমআই-১৭ হেলিকপ্টারে উড়ে মিয়ানমার সীমান্তে বিদ্রোহীদের ঘাঁটিতে হামলা চালিয়েছে ভারতীয় প্যারা কমান্ডোরা।
মঙ্গলবারের এই অভিযানে ‘উল্লেখযোগ্য সংখ্যক’ বিচ্ছিন্নতাবাদী হতাহত হয়েছেন বলে দাবি করেছেন তারা।

গত সপ্তাহে ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় মণিপুর রাজ্যে সেনাবাহিনীর একটি গাড়িবহরে সশস্ত্র বিদ্রোহীদের হামলায় ২০ সেনা নিহতের ঘটনার পর এ অভিযানের বিষয়ে বিস্তারিত জানায়নি ভারতীয় সেনাবাহিনী।

তবে তারা বলেছে, সীমান্তের ওপারে নোকলাকে এনএসসিএন’র (খাপলাং)একটি ঘাঁটি এবং মণিপুরের উখরুল জেলার সীমান্ত বরাবর কেওয়াইকেএলের একটি ঘাঁটিতে এ অভিযান চালানো হয়েছে।

সীমান্তবর্তী এলাকার সূত্র জানায়, ভারতীয় সেনাবাহিনীর হেলিকপ্টার ওই এলাকায় চক্কর দেয় এবং মেশিনগান থেকে গুলি ছুঁড়তে থাকে।

তারা বলেন, সীমান্তের কেবলি ওপারে অবস্থিত বিদ্রোহীদের ঘাঁটিতে আঘাত করার জন্য হেলিকপ্টারগুলো মিয়ানমার সীমান্তে ঢুকেছিল বলে তাদের মনে হয়েছে।

বিশেষ বাহিনী হিসেবে পরিচিত ইন্ডিয়ান প্যারা রেজিমেন্টের সৈন্যরা এই অভিযান চালায় বলে বিশ্বস্ত কয়েকটি সূত্র জানায়। মিয়ানমার সীমান্তে সম্ভবত এটাই প্রথম অভিযান বলেও জানান তারা।

অবশ্য ভারতীয় সেনাবাহিনী বলেছে, সীমান্তে জঙ্গলের মধ্যে দুটি জায়গায় বিদ্রোহীদের উপর আঘাত করেছেন তারা। তবে মিয়ানমার সীমান্তে প্রবেশ করেননি।

‘আকস্মিক’ অভিযানে বিচ্ছিন্নতাবাদীরা হতচকিত হয়ে পড়ায় তাদের বেশ কয়েকজন মারা গেছেন বলে গোয়েন্দা কর্মকর্তারা জানিয়েছেন।

এই বিচ্ছিন্নতাবাদীদের কয়েকজন গত বৃহস্পতিবার সেনাবাহিনীর উপর হামলায় জড়িত থাকতে পারে বলে ধারণা তাদের।

সশস্ত্র বিদ্রোহীরা আরও হামলা করতে যাচ্ছে বলে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে এ অভিযান চালানো হয়েছে বলে মেজর জেনারেল রান্ধির সিং জানান।

তিনি বলেন, “৪ জুনের হামলার পর আমরা খুব সতর্ক অবস্থায় আছি। আমাদের কাছে খবর ছিল এ ধরনের আরও হামলার পরিকল্পনা চলছে।”

প্রোব/অমি/পি/দক্ষিণএশিয়া/১০.০৬.২০১৫

১০ জুন ২০১৫ | দক্ষিণ এশিয়া | ১১:১০:২৭ | ১৪:১৩:৩১

দক্ষিণ এশিয়া

 >  Last ›