A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

‘সনদ জালিয়াতির’ অভিযোগে দিল্লির আইনমন্ত্রী গ্রেপ্তার | Probe News

India june 09‘সনদ জালিয়াতির’ অভিযোগে দিল্লির আইনমন্ত্রী গ্রেপ্তার

প্রোবনিউজ, ডেস্ক: ভারতের রাজধানীর দিল্লির স্থানীয় সরকারের আইনমন্ত্রী জিতেন্দর সিং তোমারকে গ্রেপ্তার করেছে পুলিশ। তবে তাঁকে গ্রেপ্তারের কারণ জানা যায়নি। দিল্লির পুলিশপ্রধান বিএস বাসসি জানান, গ্রেপ্তারের ব্যাপারে তাঁর বিস্তারিত জানা নেই।

সূত্রের বরাত দিয়ে ভারতের সংবাদ মাধ্যম এনডিটিভি জানায়, গতকাল রাতে প্রথম তাঁর বিরুদ্ধে এজাহার (এফআইএর) দাখিল করা হয়।

গত এপ্রিল থেকে বিজেপি ও কংগ্রেস জিতেন্দর সিং তোমারের পদত্যাগ দাবি করে আসছিল। তোমারের বিরুদ্ধে আইনের শিক্ষাসনদ জালিয়াতির অভিযোগ রয়েছে। গ্রেপ্তারের মধ্য দিয়ে দিল্লির লেফটেন্যান্ট গভর্নর ও দিল্লি সরকারের মধ্যে নতুন করে উত্তেজনা তৈরি হলো। লেফটেন্যান্ট জেনারেলকে নিয়োগ দেন ভারতের রাষ্ট্রপতি।
দিল্লি সরকারে ক্ষমতাসীন আম আদমি পার্টির (এএপি) নেতা সঞ্জয় সিং তাঁর টুইটার বার্তায় জানান, আগে থেকে কিছু না জানিয়েই মন্ত্রীকে গ্রেপ্তার করা হয়েছে। এ জন্য তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সরকারকে দায়ী করেন।

দিল্লির পুলিশের নিয়ন্ত্রণ করে ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং এএপি দাবি করেছে, কেন্দ্রীয় সরকার দিল্লিকে লেফটেন্যান্ট জেনারেল শাসনে রাখতে চাচ্ছে।

সঞ্জয় সিং বলেন, ‘দিল্লির পুলিশ ও নরেন্দ্র মোদির সরকার কী করছে? সাধারণ একজন অপরাধীর মতো তারা আইনমন্ত্রীকে গ্রেপ্তার করেছে। এটা চাপে রাখে কৌশল।’

দিল্লির লেফটেন্যান্ট জেনারেল নাজিব জাং রাজধানী দিল্লির দুর্নীতিবিরোধী শাখায় (এসিবি) পুলিশের যুগ্ম কমিশনার এমকে মিনাকে নিয়োগ দেন। এ নিয়ে তাঁর সঙ্গে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়।
এএপি এটাকে অবৈধ নিয়োগ হিসেবে উল্লেখ করে এ নিয়ে আদালতে যাওয়ার হুমকি দেয়।

নরেন্দ্র মোদির দল বিজেপি বার বার তোমারকে গ্রেপ্তারের আবেদন করলেও দিল্লির পুলিশ জানায়, তারা আইনের বাইরে তা করতে পারবে না।

গত এপ্রিলে বিহারভিত্তিক তিলকা মানঝি ভাগলপুর বিশ্ববিদ্যালয় আদালতে জানায়, তোমারের আইনের ওপর ডিগ্রি অর্জন করেছেন- এ বিষয়ে তাঁদের কাছে কোনো নথি নেই। বিশ্ববিদ্যালয়টি আরো জানায়, তোমারের সনদ ভুয়া।

প্রোব/অমি/পি/দক্ষিণএশিয়া/০৯.০৬.২০১৫

৯ জুন ২০১৫ | দক্ষিণ এশিয়া | ১৭:৪০:৪০ | ১৫:৫৩:১৬

দক্ষিণ এশিয়া

 >  Last ›