A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

২৫ বছর পূর্ণ করল তাসের খেলা সলিটায়ার | Probe News

microsoft-solitaire-collection may 20২৫ বছরে সলিটায়ার

প্রোবনিউজ, ডেস্ক: খুব সাধারণ তাসের খেলা। কিন্তু জনপ্রিয়তা আকাশচুম্বী। পিসি হোক বা ল্যাপটপ, অপরেটিং সিস্টেম উইনডোজ হলে এই সহজ খেলার নেশায় মাতেননি এমন ব্যক্তির সংখ্যা হাতে গোনা। আজ থেকে ঠিক ২৫ বছর আগে মাইক্রোসফট তাদের উইনডোজ অপরেটিং সিস্টেমে নিয়ে এসেছিল সলিটায়ারকে। আজ সলিটায়ারের রজতজয়ন্তী বর্ষে হাজারো কম্পুউটারের গেমের ভিড়ে একটুও টাল খায়নি এই খেলার টান। বরং দিন দিন বাড়ছে সলিটায়ারে মেতে ওঠার প্রবণতা।

সলিটায়ার আসলে ডোডো জাতীয় এক ধরণের পাখি। বর্তমান পৃথিবীতে এখন যা লুপ্ত। কিন্তু এই এক তাসের খেলার হাত ধরে নামটা সগৌরবে টিকে আছে জেন ওয়াইয়ের মধ্যেও।

এই খেলার ২৫ বছরের জন্মদিনে মাইক্রোসফট নিজেদের কর্মচারীদের মধ্যে সেরা খেলোয়াড় বেছে নিতে একটি ইন্টারনাল প্রতিযোগিতার আয়োজন করেছে।
মাইক্রোসফট কর্তৃপক্ষ জানিয়েছেন, যে কর্মচারী সেরার সেরা নির্বাচিত হবেন আগামী মাসের ৫ তারিখ তাঁকে মুখোমুখি হতে হবে সাধারণ মানুষদের মধ্যে নির্বাচিত সেরার সঙ্গে। (হ্যাঁ, অনলাইনেও সলিটায়ার টুর্নামেন্টও কিন্তু কম জনপ্রিয় নয়)।

১৯৯০ সালের ১৮ মে প্রথম আত্মপ্রকাশ করে সলিটায়ার। দিনে দিনে ক্লাসিক গেমের হাত ধরেই এসেছে ক্লোনডাইক, ফ্রিসেল, স্পাই ডার, ট্রাইপিকস ও পিরামিডের মত বহু তাসের খেলা।

তবে উইনডোজ এইটে কিন্তু সলিটায়ারের ইনবিল্ড ভার্সান পাওয়া যাবে না। খেলতে গেলে উইনডোজ স্টোর থেকে ডাউনলোড করতে হবে একে। তবে, চিন্তা নেই, উইনডোজ ১০-এর হাত ধরে শীঘ্রই ইনবিল্ড ফর্মে আপনার সাধের কম্পুউটারে ফিরে আসছে মজাদার এই তাসের খেলা।

প্রোব/অমি/আইসিটি/২০.০৫.২০১৫

২০ মে ২০১৫ | আইসিটি | ১৬:৪০:৫২ | ১৩:৪১:৪২