A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

খালেদার পরোয়ানা নিয়ে মন্তব্যে সতর্কতার পরামর্শ ১৪ দলের | Probe News

খালেদার পরোয়ানা নিয়ে মন্তব্যে সতর্কতার পরামর্শ ১৪ দলের

প্রোবনিউজ, ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে পরোয়ানা জারির বিষয়ে মন্তব্য করার বিষয়ে নেতাদের সতর্কতা অবলম্বনের পরামর্শ দিয়েছেন ১৪ দলের শীর্ষ নেতারা।

তারা বলেছেন, এটি আইনি প্রক্রিয়ার বিষয়। এ বিষয়ে যে কারও কথা বলা ঠিক না। কথা বলতে হলে নির্ধারিত ব্যক্তিদের এ বিষয়ে কথা বলা উচিত। গতকাল ১৪ দলের বৈঠকে নেতারা এমন নির্দেশনা দেন। চলমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে বৈঠকে আলোচনা হয়। বৈঠক সূত্র জানায়, নেতারা তাদের বক্তব্যে মাহমুদুর রহমান মান্নার ফোনালাপের বিষয়টি তুলে ধরেন।

বৈঠকে উপস্থিত জাতীয় পার্টির (জেপি) মহাসচিব শেখ শহীদুল ইসলাম বেগম খালেদা জিয়ার গ্রেপ্তারি পরোয়ানার বিষয়ে আওয়ামী লীগ ও ১৪ দলের নেতাদের আরও সতর্ক হয়ে মন্তব্য করার পরামর্শ দেন। এ প্রসঙ্গে তিনি বলেন, এটি একটি জুডিশিয়ারি বিষয়। তাই এ বিষয়ে মন্তব্য করার আগে ভেবে চিন্তে মন্তব্য করাই সমীচীন। প্রয়োজনে এ সম্পর্কিত দায়িত্বশীল ব্যক্তিদের বাইরে কাউকেই এ বিষয়ে মন্তব্য করা উচিত নয়।


বৈঠক শেষে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেন, বিএনপি নেতা সাদেক হোসেন খোকা ও নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না ফোনালাপে ঢাকা বিশ্ববিদ্যালয়ে লাশ ফেলার কথা বলেছিলেন। তারা যে লাশ চায়, সেই লাশটি গতকাল (বৃহস্পতিবার) পড়েছে। বিশ্ববিদ্যালয় এলাকায় অভিজিৎ হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে। মান্না-খোকার ফোনালাপের প্রথম লাশ এই অভিজিৎ। গতকাল দুপুরে ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ১৪ দলের পূর্ব নির্ধারিত এক বৈঠক শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন তিনি।

নাসিম বলেন, ধর্মান্ধ ও একাত্তরের পরাজিত শক্তি যে অভিজিৎ রায়ের হত্যাকাণ্ডে জড়িত এতে কোন সন্দেহ নেই। এই ধরনের হত্যাকাণ্ডের মধ্য দিয়ে তারা শুধু একাত্তরের ঘাতকদের রক্ষাই নয়, যুদ্ধাপরাধীদের বিচারও বানচাল করতে চায়। অবিলম্বে এই ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তার করে আইনের হাতে সোপর্দ করতে হবে। তিনি বলেন, অসাংবিধানিক পথে ক্ষমতায় যাওয়ার যে চক্রান্ত চলছে তার মুখোশ আজ উন্মোচিত হয়ে গেছে। কিন্তু আমরা গণতান্ত্রিক পথে ক্ষমতা হস্তান্তরে বিশ্বাস করি। কোনভাবেই বিশ্বাস করি না যে, অসাংবিধানিক ও অগণতান্ত্রিক শক্তি ক্ষমতার পরিবর্তন ঘটাবে। বিএনপি নেত্রী খালেদা জিয়ার সমালোচনা করে আওয়ামী লীগের

এই নেতা বলেন, প্রতিদিন খালেদার মুখোশ উন্মোচিত হচ্ছে। বিএনপি নেত্রী এখন জঙ্গিদের নেত্রীতে পরিণত হয়েছেন। একজন হতাশাগ্রস্ত নেত্রী নিজের রাজনৈতিক ভুল থেকে একের পর এক কর্মসূচি দিয়ে যাচ্ছেন। হরতাল অবরোধের নামে তিনি যা করছেন তাতে গণতান্ত্রিক আন্দোলনকেই তিনি ধ্বংস করেছেন। নাসিম বলেন, যারা অসাংবিধানিক পথে ক্ষমতায় যেতে চায় সে যে-ই হোক তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়ার সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. নূহ-উল-আলম লেনিন, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী, কেন্দ্রীয় সদস্য এনামুল হক শামীম, দলের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ড. আবদুর রাজ্জাক, ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সাধারণ সম্পাদক শরীফ নুরুল আম্বিয়া, কমিউনিস্ট কেন্দ্রের আহ্বায়ক ডা. ওয়াজেদুল ইসলাম, বাসদের আহ্বায়ক রেজাউর রশিদ খান, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাৎ হোসেন, গণ-আজাদী লীগের সাধারণ সম্পাদক এসকে শিকদার, ন্যাপের যুগ্ম সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন প্রমুখ।

প্রোব/পি/রাজনীতি/২৮.০২.২০১৫

 

২৮ ফেব্রুয়ারি ২০১৫ | রাজনীতি | ১৪:৪০:৩৮ | ১৪:৪৮:৩৯

রাজনীতি

 >  Last ›