A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

এরশাদের হ্যাঁ, আনিসের না | Probe News

Ershad Photo-------4------11.02.2015সংলাপ প্রশ্নে জাপা নেতাদের ত্রিমুখী বক্তব্য

এরশাদের হ্যাঁ, আনিসের না

প্রোবনিউজ, ঢাকা: দেশের চলমান রাজনৈতিক সংকট নিরসনে বিভিন্ন মহল থেকে সংলাপের দাবি উঠছে। তবে এ নিয়ে সঠিক কোন বক্তব্য নেই বিরোধি দল জাতীয় পার্টির। বরং সংলাপ প্রশ্নে দলের নেতাদের কাছ থেকে ত্রিমুখী বক্তব্য পাওয়া গেছে। পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ দুই দলকে সংলাপে বসার আহবান জানালেও দলের একেক নেতা একেক ধরনের বক্তব্য দিচ্ছেন।

বুধবার বিকালে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউটে জাতীয় যুব সংহতির এক সম্মেলন থেকেই সংলাপ নিয়ে নেতাদের ভিন্ন ভিন্ন বক্তব্য দিতে দেখা যায়।
সম্মলনে এরশাদের উপস্থিতিতেই পানিসম্পদ মন্ত্রী ও জাপা নেতা আনিসুল ইসলাম মাহমুদ বলেন, অনেকে সংলাপের কথা বলছেন। কিসের সংলাপ? নির্বাচন ও ক্ষমতার প্রশ্নে কোন সংলাপ হবে না।

এরপর জাপার প্রেসিডিয়াম সদস্য এস এম ফয়সাল চীশতির বক্তব্যে উঠে আসে ভিন্ন কথা । তিনি বলেন, আর কত লাশ পড়লে এ সরকার সংলাপে বসবে।

জাপার প্রেসিডিয়াম সদস্য হাজী সাইফুদ্দিন মিলন বিশেষ অতিথির বক্তব্যে বলেন, এ সরকার ক্ষমতায় থাকার অধিকার হারিয়ে ফেলেছে। এই মুহূর্তে একটি নির্বাচন দরকার।

এদিকে গত দুদিন আগে রাজধানীর একটি হোটেলে কূটনীতিকদের সঙ্গে নৈশভোজ শেষে এরশাদ দুই দলকে আলোচনায় বসার আহবান জানিয়েছিলেন। যদিও আজকের সম্মেলনে এ নিয়ে কোন কথাই বলেন নি তিনি।

সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এরশাদ বলেন, যে রাজনীতি জনগণের নিরাপত্তা দিতে ব্যর্থ হয়- সেটা কিসের রাজনীতি। এটা অসুস্থ রাজনীতি। এটা কিসের স্বাধীন দেশ- যেখানে চলাফেরার স্বাধীনতা নেই। কথা বলার স্বাধীনতা নেই।

তিনি বলেন, সংসদে বক্তৃতা শুনলে কানে আঙ্গুল দিয়ে রাখতে হয়। ভদ্রতা, শিষ্টাচার সবকিছু ভুলে গেছি আমরা। আমাদের মত রাজনীতিবিদরা জনগণের কাছে ঘৃণ্য বস্তুতে পরিণত হয়েছে।

জাপা চেয়ারম্যান বলেন, যে জনগণের কাছে একসময় ভোট ভিক্ষা চেয়েছি। সেই জনগণ এখন প্রাণভিক্ষা চেয়েও পায় না। তাদের কান্না আমাদের হৃদয় স্পর্শ করে না। এই ধরনের ক্ষমতার প্রতি আমার ধিক্কার। থুথু দেই এই ক্ষমতার উপর।

সাবেক এই রাষ্ট্রপতি আরো বলেন, মুক্তিযুদ্ধে পাকিস্তানী হানাদাররাও আগুন দিয়ে শিশুদের হত্যা করেনি, বাসে আগুন দেয়নি। আমরা সেই পাকিস্তানী হানাদারদের চেয়েও জঘন্য হয়ে গেছি।

সম্মেলনে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- জাপা মহাসচিব জিয়া উদ্দিন আহমেদ বাবলু, প্রেসিডিয়াম সদস্য এম এ হান্নান, যুগ্ম-মহাসচিব রেজাউল ইসলাম ভূঁইয়া ও জাতীয় মহিলা পার্টির সাধারণ সম্পাদক অন্যন্যা হোসেন মৌসুমী প্রমুখ।

প্রোব/বিএইচ/রাজনীতি/১১.০২.২০১৫

১১ ফেব্রুয়ারি ২০১৫ | রাজনীতি | ১৯:২৩:০১ | ১৭:০০:৩৩

রাজনীতি

 >  Last ›