A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

মহাসচিবের পদ হারাচ্ছেন বাবলু? | Probe News

মহাসচিবের পদ হারাচ্ছেন বাবলু?

বেলায়েত হোসাইন, প্রোবনিউজ: বছর না পেরোতেই আবারো জাতীয় পার্টির মহাসচিব পদে রদবদল হতে যাচ্ছে। বর্তমান মহাসচিব জিয়াউদ্দীন আহমেদ বাবলুর পরফরমেন্সে সন্তুষ্ট নন এরশাদ। রওশনেরও পছন্দ নয় তাকে। মূলত এ কারণেই পদ হারাতে পারেন বাবলু। এরশাদের ঘনিষ্ঠ একাধিক সূত্রে জানা গেছে এ তথ্য।

জানা গেছে, গত ১ জানুয়ারি জাতীয় পার্টির মহাসমাবেশে সন্তোষজনক লোক সমাগম করতে না পারার কারণে বাবলুর উপর ক্ষুব্ধ হন এরশাদ। সমাবেশের মঞ্চেই তিনি বাবলুকে বলেছেন, ‘তোমার লোকজন কই? এখানে তো ৫ হাজার লোকও নেই।’ উত্তরে বাবলু বলেছেন, ‘স্যার (এরশাদ) হরতালের কারণে মানুষ আসতে পারেনি।’

এরশাদের ঘনিষ্ঠ সূত্রের দাবি, বাবলুর উত্তরে সন্তুষ্ট হতে পারেননি এরশাদ। তাই সমাবেশের পরের দিনিই বাবলুকে ডেকে বলেছেন, ‘ তোমার মহাসচিব পদে থাকার প্রয়োজন নেই। তুমি পদত্যাগ করো।’ মূলত: এর পরেই জিয়াউদ্দিন বাবলু অসুস্থ হয়ে পড়েন। গত ৩ জানুয়ারি গ্রামের বাড়ি চট্টগ্রামের রাউজানে গিয়ে হঠাৎ অসুস্থবোধ করায় তাকে শহরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয় । বর্তমানে উন্নত চিকিৎসার জন্য তিনি সিঙ্গাপুর রয়েছেন।

এদিকে সমাবেশে লোক কম হওয়ায় রওশনও বাবলুকে মহাসচিবের পদ থেকে সরিয়ে দেয়ার জন্য এরশাদকে পরামর্ দেন। গত কয়েক মাস ধরেই জিয়াউদ্দিন আহমেদ বাবলুর বিভিন্ন কর্মকান্ডে তার প্রতি ক্ষুব্ধ ছিলেন বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদ। বিশেষ করে, ফিরোজ রশীদকে উপনেতা করার বিষয়ে বাধা দেয়া এবং এরশাদকে ব্যবহার করে প্রেসিডিয়াম থেকে তাজুল ইসলাম ও মসিউর রহমান রাঙ্গাকে বহিষ্কারের কারণে রওশনের সঙ্গে বাবলুর এই দূরত্ব সৃষ্টি হয়। তাই তিনি চান না বাবলু মহাসচিব বদে থাকুক।

দলীয় সূত্রের দাবি, বাবলুকে সরিয়ে পুনরায় এবিএম রুহুল আমিন হাওলাদারকে মহাসচিব করা হতে পারে।

প্রসঙ্গত, গত বছরের ১০ এপ্রিল হঠাৎ করেই রুহুল আমিন হাওলাদারকে সরিয়ে বাবলুকে মহাসচিব পদে নিয়োগ দিয়েছিলেন এরশাদ।

প্রোব/পি/বিএইচ/রাজনীতি/০৭.০১.২০১৫

৮ জানুয়ারী ২০১৫ | রাজনীতি | ১২:২৫:১১ | ১২:১৯:১৫

রাজনীতি

 >  Last ›