A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

তালাবদ্ধ ফটকের ভেতরে গাড়িতে খালেদা | Probe News

Khaleda

তালাবদ্ধ ফটকের ভেতরে গাড়িতে খালেদা

প্রোবনিউজ, ঢাকা: পুলিশ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশানের কার্যালয়ে বাইরে থেকে তালা দিয়ে রাখলেও বাইরে আসার জন্য ভেতরে গাড়িতে উঠেছেন খালেদা জিয়া।

ওই কার্যালয়েই গত দুদিন ধরে পুলিশি ঘেরাওয়ের মধ্যে আটকে আছেন বিএনপি প্রধান।

সোমবার বিকাল পৌনে ৩টায় তিনি দোতলায় নিজের কক্ষ থেকে নেমে নিচে রাখা সাদা রঙের নিশান পেট্রোল গাড়ির সামনের আসনে ওঠেন। এরপর গাড়িটি তালাবন্ধ ফটকের সামনে এনে রাখা হয়।

খালেদা জিয়ার সঙ্গে গত দুদিন ধরে ওই কার্যালয়ে অবস্থান করা মহিলা দলের নেত্রীরা এ সময় ফটকের পাশে অবস্থান নেন এবং খালেদার বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস সংক্ষিপ্ত বক্তব্য দেন।

পরে মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা, নীলুফার চৌধুরী মনি, রেহানা আখতার রানু, সৈয়দা আসিফা আশরাফি পাপিয়াসহ কয়েকজন ভেতর থেকে ফটকে লাথি মেরে স্লোগান দিতে থাকেন এবং ফটক খুলে দেওয়ার দাবি জানান।

এক পর্যায়ে বাইরে থাকা পুলিশ পিপার স্প্রে ব্যবহার করলে মহিলা দলের নেত্রীরা সেখান থেকে সরে যান।

খালেদা জিয়াকে তখনো গাড়ির ভেতরে বসে থাকতে দেখা যায়।

এর ঘণ্টাতিনেক আগে খালেদার প্রেস সচিব মারুফ কামাল খান সাংবাদিকদের বলেন, “গণতন্ত্র হত্যা দিবসে সারাদেশের পাশাপাশি রাজধানী ঢাকায় জনসভার কর্মসূচি আছে। সাধারণত জনসভা হয় বিকালে। সে অনুযায়ী দুপুরের পরপরই যে কোনো সময় তিনি কার্যালয় থেকে বের হবেন।”

বেলা সোয়া ১২টার দিকে কার্যালয়ের ভেতরে খালেদা জিয়ার গাড়িটি প্রস্তুত করার সময়ই বাইরের ফটকে পুলিশ তালা দেয় বলে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের জ্যেষ্ঠ প্রতিবেদক সুমন মাহমুদ জানান।

৫ জানুয়ারি ‘গণতন্ত্র হত্যা দিবস’ হিসেবে পালনের ঘোষণা দিয়ে সমাবেশ ও কালো পতাকা মিছিলের কর্মসূচি দেওয়ার পর শনিবার রাতে দলীয় কার্যালয় থেকে বের হয়ে নয়া পল্টনে যেতে চাইলে পুলিশ খালেদাকে আটকে দেয়। তখন থেকেই তিনি ওই কার্যালয়ে অবরুদ্ধ।

আগের দিনের মতো সোমবার সকালেও খালেদার গুলশানের বাসা থেকে নাস্তার জন্য পাউরুটি, কলা, ডিম ও জুস নিয়ে আসা হয়। বিএনপিনেত্রী সকাল সাড়ে ৯টায় ঘুম থেকে ওঠেন বলে কার্যালয়ের ভেতরে থাকা মহিলা দলের নেতাদের সঙ্গে কথা বলে জানা যায়।

তারা জানিয়েছেন, সকালেও খালেদা জিয়া কয়েকজন জ্যেষ্ঠ নেতার সঙ্গে দলের কর্মসূচি নিয়ে কথা বলেছেন। সারা দেশের সর্বশেষ পরিস্থিতিও তাকে জানানো হচ্ছে।

এদিকে কার্যালয়ের সামনে নতুনভাবে তিনস্তরের নিরাপত্তা ব্যবস্থা গড়ে তোলা হয়েছে। ১১টি ট্রাক রেখে আটকে দেওয়া হয়েছে ওই সড়কে ঢোকা ও বের হওয়ার পথ।

এছাড়া পুলিশের দুইটি লরি, একটি পিকভ্যান, জলকামান ও সাঁজোয়া যান নিয়ে বিপুল সংখ্যক পুলিশ সেখানে মোতায়েন রয়েছে বলে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকের প্রতিবেদকরা জানিয়েছেন।

প্রোব/পি/রাজনতি/০৫.০১.২০১৫

 

৫ জানুয়ারী ২০১৫ | রাজনীতি | ১৬:৩৫:৩১ | ১১:১৬:৩৩

রাজনীতি

 >  Last ›