A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

অচিরেই মন্ত্রীসভা থেকে বেরিয়ে আসবে জাপা: রওশন | Probe News

rowshan

অচিরেই মন্ত্রীসভা থেকে

বেরিয়ে আসবে জাপা: রওশন

প্রোবনিউজ, ঢাকা: কার্যকর বিরোধী দলের ভূমিকা পালন করতে জাতীয় পার্টির মন্ত্রীরা অচিরেই মন্ত্রীসভা থেকে বেরিয়ে আসবে বলে জানিয়েছেন বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদ। তিনি বলেন, এ ব্যাপারে আলাপ আলোচনা চলছে। শিগগির আমাদের মন্ত্রীরা পদত্যাগ করবে।

রোববার বেলা সাড়ে ১১টায় জাতীয় সংসদের মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি। সংসদ গঠনের একবছর পূর্তি উপলক্ষ্যে এ সংবাদ সম্মেলনের আয়োজন করেন রওশন।

রওশন বলেন, জাতীয় পার্টি কার্যকর বিরোধী দলের ভূমিকা পালনের চেষ্টা করছে।যদি ফাইল ছোড়াছোড়ি মানেই বিরোধী দল হয়, তাহলে আমরা সেধরনের বিরোধী দল হতে চাই না। সরকার ব্যার্থ হলে আমরা তার গঠণ মূলক সমালোচনা করবো। প্রয়োজনে আন্দোলন করবো সংসদ ও সংসদের বাহিরে।

বিরোধী দলীয় নেতা বলেন, নির্বাচনের পূর্বের দিনগুলোতে প্রতিদিন জনগণের ক্ষয়ক্ষতি হয়েছে। মানুষ প্রাণ হারিয়েছে।তাই সাংবিধানিক বাধ্যবাধকতার জন্যই আমি নির্বাচনে গিয়েছি। বিএনপি নির্বাচনে না এসে ভূল করেছে। নির্বাচনে আসলে তারা অনেক ভালো করতে। হয়তো তারাই সরকার গঠণ করতো।

এসময় বিএনপির বর্তমান অবস্থান ব্যাখ্যা করতে গিয়ে ভুল করে বিএনপিকে বিরোধী দল বলে উল্লেখ করেন তিনি। তিনি বলেন, বিরোধী দল (বিএনপি) যে আন্দোলন করছে তাতে যেনো জনগণের ক্ষয়ক্ষীত না হয় সেই দিকটা তাদের খেয়াল রাখতে হবে।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া অবরুদ্ধ নাকি নিরপত্তা বেষ্টনীতে রয়েছেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, খালেদা জিয়া অবরুদ্ধ নন। তবে সরকারের কাছে কি তথ্য আছে তা আমরা জানিনা। সরকার হয়তো কোন তথ্যের ভিত্তিতে তাকে নিরাপত্তা বলয়ের মধ্যে রেখেছেন।

রওশন বলেন, রাজনৈতিক স্থীতিশীলতা নাই বলেই রাজনৈতিক দলগুলোর প্রতি মানুষের আস্থা নেই। এই অস্থীতিশীলতা কাটিয়ে উঠতে সকল দলকে এক সঙ্গে বসতে হবে।আলাপ-আলোচনা করতে হবে।

এক্ষেত্রে বিরোধী দলের কোন ভূমিকা থাকবে না এমন প্রশ্নের জবাবে প্রসঙ্গ এড়িয়ে যান রওশন এরশাদ। তিনি বলেন, আলাপ আলোচনার অর্থ এই নয় যে মধ্যবর্তী নির্বাচন হতে হবে। এখন মধ্যবর্তী নির্বাচনের প্রয়োজন নেই। আগে মানুষের মাঝে শান্তি ফিরিয়ে আনতে হবে।

দেশে বর্তমানে গণতান্ত্রিক পরিস্থিতি বিরাজ করছে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নেরও সরাসরি কোন জবাব দেননি রওশন।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, জাপা প্রেসিডিয়াম সদস্য এবিএম রুহুল আমিন হাওলাদার, ফিরোজ রশিদ, বিরোধী দলীয় চিফ হুইপ তাজুল ইসলাম চৌধুরী, বিরোধী দলীয় নেতার রাজনৈতিক সচিব গোলাম মসীহ প্রমুখ।

প্রোব/বিএইচ/রাজনীতি/০৫.০১.২০১৫

৫ জানুয়ারী ২০১৫ | রাজনীতি | ১৩:১৫:৪০ | ১২:২৬:৩৪

রাজনীতি

 >  Last ›