A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

এই নিরাপত্তা কেন, প্রশ্ন খালেদার | Probe News

এই নিরাপত্তা কেন, প্রশ্ন খালেদার

প্রোবনিউজ, ডেস্ক: বিএনপির কর্মসূচিকে ঘিরে নাশকতার আশঙ্কায় নিরাপত্তা দেওয়া হয়েছে- প্রধানমন্ত্রীর একজন উপদেষ্টা এমন দাবি করলেও খালেদা জিয়া বলেছেন, অবরুদ্ধ হয়ে থাকার মতো নিরাপত্তা তিনি চাননি।

রোববার বিবিসি বাংলাকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রীর একজন উপদেষ্টাকে উদ্ধৃত করে বিএনপি চেয়ারপারসনের কাছে জানতে চাওয়া হয়েছিল, নাশকতার আশঙ্কায় সভা-সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে বলে সরকারের পক্ষ থেকে দাবি করা হয়েছে। এ বিষয়ে তার বক্তব্য কি?
জবাবে খালেদা বলেন, “তারা সত্যি কথা বলে না। কোনো রকম নাশকতার কিছুই নাই। নাশকতা তো তারাই করছে। তারাই বোম মারছে, তারাই গুলি করছে, বিরোধী দলের নাম দিচ্ছে।

“যদি আমি অবরুদ্ধ না হতাম, আমি যদি ফ্রি থাকি তাহলে আমাকে বাইরে যেতে দেওয়া উচিত। আমি আমার পার্টির জয়েন্ট সেক্রেটারি, আমাদের রিজভী আহমেদ অসুস্থ, উনাকে দেখতে যাব। আমাকে বের হতে দেওয়া হলো না।”

অবশ্য ৫ জানুয়ারির বছর পূর্তিতে কর্মসূচি দেওয়ার পর নিজের কার্যালয়ে খালেদা জিয়ার অবস্থানকে ‘নাটক’ বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
তিনি বলেছেন, “উনি চাইলেই বাড়ি চলে যেতে পারেন।”

শনিবার রাত থেকে গুলশানে নিজের কার্যালয়ে কার্যত অবরুদ্ধ বিএনপি চেয়ারপারসন। রাতে বাসায় যেতে চাইলেও তাকে যেতে দেওয়া হয়নি বলে অভিযোগ করে আসছে বিএনপি।

৫ জানুয়ারি ‘গণতন্ত্র হত্যা দিবস’ হিসেবে পালনের ঘোষণা দিয়ে সেদিন সমাবেশ ও কালো পতাকা মিছিলের কর্মসূচি রয়েছে বিএনপির। ক্ষমতাসীন আওয়ামী লীগও সমাবেশ করার ঘোষণা দিয়েছিল।

তবে সোমবার ঢাকায় সব ধরনের সভা-সমাবেশ নিষিদ্ধ করেছে মহানগর পুলিশ।
নিরাপত্তা চেয়ে জিডি করার বিষয়ে জানতে চাওয়া হলে খালেদা জিয়া বিবিসি বাংলাকে বলেন, “আমি আমার নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন। কারণ আমি সেদিন কোর্টে যাওয়ার সময় এই আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ গুণ্ডাবাহিনী আমার গাড়ির বহরের ওপর হামলা করেছে। তার পরেই আমি এই জিডিটা করেছি।

“তার আগেই তাদেরকে আমরা চিঠি দিয়েছিলাম আমাদের নিরাপত্তা নিয়ে। তো এতোদিনতো কোনো নিরাপত্তা দেওয়া হয়নি। এখন হঠাৎ করে কেন গতকাল রাত্রে এই নিরাপত্তার কথা চিন্তা আসলো উনাদের। তো এতো নিরাপত্তা দিয়ে যদি আমি বেরই হতে পারব না, তাহলে এই নিরাপত্তা কেন?”

খালেদা বলেন, “আমার যদি নিরাপত্তা দিতে হয় তাহলে আমার ফ্রি মুভমেন্ট থাকবে, সেখানে তারা নিরাপত্তা দেবে। আমার যদি ফ্রি মুভমেন্টই না থাকে তাহলে কিসের নিরাপত্তা’’

প্রোব/পি/রাজনীতি/০৫.০১.২০১৫

 

৫ জানুয়ারী ২০১৫ | রাজনীতি | ১০:৩২:৫৫ | ১৯:৪৩:০০

রাজনীতি

 >  Last ›