A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

'রমজানে পণ্যের দাম সহনীয় রাখতে আশ্বাস ব্যবসায়ীদের ' | Probe News

'রমজানে পণ্যের দাম সহনীয় রাখতে আশ্বাস ব্যবসায়ীদের'

 

Tofelপ্রোবনিউজ, ঢাকা: বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, রমজান মাসে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম সহনীয় পর্যায়ে রাখার বিষয়ে ব্যবসায়ী নেতৃবৃন্দ আশ্বাস প্রদান করেছেন। আজ রবিবার সংসদে সরকারি দলের নিজাম উদ্দিন হাজারীর এক প্রশ্নের জবাবে তিনি এই কথা বলেন। খবর বাসসের।

তোফায়েল আহমেদ বলেন, ৩১ মার্চ ও ৯ জুন ব্যবসায়ী সংগঠন নেতৃস্থানীয় পাইকারি ও খুচরা ব্যবসায়ীসহ অন্যান্য স্টেক হোল্ডারদের সঙ্গে সভায় তারা সরকারকে এই আশ্বাস দেন।

তিনি বলেন, আসন্ন পবিত্র রমজান মাসে নিত্যপ্রয়োজনীয় পণ্য ক্রেতাদের ক্রয় ক্ষমতার মধ্যে রাখার লক্ষ্যে সরকার সবসময়ই সচেষ্ট রয়েছে।

তিনি বলেন, গত ৪ মে মুখ্যসচিবের সভাপতিত্বে এবং ১৮ জুন বাণিজ্য সচিবের সভাপতিত্বে বৈঠকে সিদ্ধান্ত মোতাবেক বাণিজ্য মন্ত্রণালয়ের নেতৃত্বে ঢাকা মহানগরে ১৪টি টিম বাজার মনিটরিং করছে।

তোফায়েল আহমেদ বলেন, এছাড়া সারাদেশে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর, জেলা প্রশাসন এবং উপজেলা নির্বাহী অফিসারগণ বাজার মনিটরিং এবং মোবাইল কোর্ট পরিচালনা করছে। সারাদেশে বাজারসমূহে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য তালিকা টানানোর জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দেয়া হয়েছে।

তিনি বলেন, বাজার নিয়ন্ত্রণের জন্য টিসিবি তিন হাজার ৩২ জন ডিলারের মাধ্যমে চিনি, মশুর ডাল, ভোজ্যতেল, ছোলা ও খেজুর সাশ্রয়ী মূল্যে ভোক্তা সাধারণের নিকট বিক্রি করা শুর করেছে।

বাণিজ্যমন্ত্রী বলেন, রমজানের ১৫ দিন আগে, রমজানের প্রথম সপ্তাহে ও রমজানের মাঝামাঝিতে মোট তিন কিস্তিতে ডিলারদের মাধ্যমে টিসিবি পণ্য বিক্রয়ের উদ্যোগ নেয়া হয়। এ কার্যক্রমের পাশাপাশি নিজস্ব ১০টি খুচরা বিক্রয় কেন্দ্রের মাধ্যমে পণ্য বিক্রয় অব্যাহত আছে।

মন্ত্রী বলেন, রমজান মাস সামনে রেখে ইতোমধ্যে ১০ জুন থেকে দেশব্যাপী ১৭৪টি স্থানে খোলা ট্রাকে করে টিসিবি'র পণ্য বিক্রি করা হচ্ছে।

প্রোব/পি/অর্নতি/২৯.০৬.২০১৪

 

২৯ জুন ২০১৪ | অর্থনীতি | ১৩:০১:২৫ | ১৩:৪৭:২৭

অর্থনীতি

 >  Last ›