A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

দেশব্যাপী জ্বালানি ক্ষেত্রে বৈষম্য রয়েছে, তবে সরকার এ বিষয়ে সচেতন আছে। | Probe News

দেশব্যাপী জ্বালানি ক্ষেত্রে বৈষম্য রয়েছে
তবে সরকার এ বিষয়ে সচেতন আছে।

Disperity in Energy“দেশব্যাপী জ্বালানি ক্ষেত্রে বৈষম্য রয়েছে, তবে সরকার এ বিষয়ে সচেতন আছে এবং এই বৈষম্য কমানোর জন্য কাজ করে যাচ্ছি। আগামী ২০২১ সালের মধ্যে আমরা ৮০ ভাগ মানুষের ঘরে ঘরে বিদ্যুৎ পৌছে দিতে চাই”- আজ এক সভায় উপরোক্ত কথাগুলো বলেছেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বিদ্যুৎ, জ্বালানী ও খনিজসম্পদ মন্ত্রনালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব নসরুল হামিদ বিপু এম. পি.। তিনি বলেন, আমাদের দেশে পাহাড়, চর, দ্বীপ সহ অনেক দুর্গম অঞ্চল রয়েছে। নবায়নযোগ্য জ্বালানীর ক্ষেত্রে আমাদের প্রধান টার্গেট এই অঞ্চলগুলো। তিনি পরিকল্পিতভাবে বিদ্যুৎ ব্যবহার করে বৈষম্য দূর করার জন্য সকলকে একসাথে কাজ করার জন্য আহ্বান জানান এবং সোলার ব্যবসায়ীদের গুনগত মান বজায় রেখে ব্যবসা করার জন্য আহ্বান জানান।

বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) এবং বেসরকারি গবেষণা প্রতিষ্ঠান বারসিক এর উদ্যোগে গতকাল ২৬ জুন ২০১৪, বৃহস্পতিবার, বিকাল ৩.০০ টায় বিদ্যুৎ ভবনের বিজয় হলে ‘‘বাংলাদেশের নবায়নযোগ্য জ্বালানী ব্যবস্থায় দরিদ্র মানুষের প্রবেশ অধিকার’’- শীর্ষক এক পরামর্শ সভা বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) এর সহ-সভাপতি অধ্যাপক খন্দকার বজলুর হকের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ নাবায়নযোগ্য জ্বালানী সমিতির সাধারণ সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব এনার্জির পরিচালক অধ্যাপক সাইফুল হক, অর্থনীতি বিভাগের অধ্যাপক এম এম আকাশ, জ্বালানী অধিকার আন্দোলনের ড. এম সামসুল আলম, বিদ্যুৎ বিভাগের অতিরিক্ত-সচিব মোহাম্মদ আলাউদ্দিন, বিদ্যুৎ বিভাগের যুগ্ম সচিব সিদ্দিক জোবায়ের সহ প্রমূখ। সভাটি সঞ্চালনা করেন বাপা’র সাধারণ সম্পাদক ডা.আব্দুল মতিন। সভায় মূল প্রবন্ধ উত্থাপন করেন বারসিকের গবেষক মো. এরশাদ আলী। এছাড়াও বারসিক প্রতিনিধি সৈয়দ আলী বিশ্বাস, এ বি এম তৌহিদুর রহমান, মো: জাহাঙ্গীর আলম, ফেরদৌস আহম্মেদ উজ্জ্বল উপস্থিহ ছিলেন।

সভায় মানিকগঞ্জের হরিরামপুর, নোয়াখালীর চরাঞ্চল, রাজশাহীর নাচোল, গাইবান্ধা, নেত্রকোনার কলমাকান্তা, খুলনার শ্যামনগর প্রভৃতি অঞ্চল থেকে আগত গ্রামীন সৌরশক্তি ব্যবহারকারী ৫০ জন নারী-পুরুষ অংশ গ্রহন করেন ও তারা এ বিষয়ে তাদের অভিজ্ঞতা ও সমস্যার কথা মাননীয় মন্ত্রীর বরাবর তুলে ধরে।

২৭ জুন ২০১৪ | অর্থনীতি | ২০:৫৭:০০ | ১২:৪১:০৫

অর্থনীতি

 >  Last ›