A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

সবজির বাজার চড়া কমেছে মাংসের দাম | Probe News

সবজির বাজার চড়া

কমেছে মাংসের দাম

sobji.jpgপ্রোবনিউজ, ঢাকা: চালের বাজার গত পনের দিন ধরে স্থিতিশীল থাকলেও চড়া সবজির বাজার। ৪০টাকা কেজির নিচে কোন সবজি পাওয়া যাচ্ছে না বাজারে। একই সঙ্গে প্রকার ভেদে মাছের দাম কিছুটা বাড়লেও গেল সপ্তাহের তুলনায় কমেছে মাংসের দাম। নগরীর বিভিন্ন এলাকার পাইকারি ও খুচরা বাজার ঘুরে এ চিত্র দেখা গেছে।
ব্রয়লার মুরগীর দাম কেজি প্রতি ১৫ টাকা কমে বিক্রি হচ্ছে ১৫৫ টাকা টাকায়। গত সপ্তাহে শবে বরাতের কারণে গরুর মাংশ ৩৫০টাকা থেকে ৩৮০টাকায় বিক্রি হলেও বর্তমানে তা বিক্রি হচ্ছে কেজি প্রতি ৩০০টাকায়।
রুই মাছ আকার ভেদে কেজি প্রতি বেড়েছে ২০টাকা। মাঝারি আকারের রুই মাছের কেজি ২৫০ টাকা, কাতলের কেজি ৩২০ টাকা। প্রায় একই রয়েছে ইলিশের দাম। ৫০০ গ্রাম ওজনের ইলিশের কেজি প্রতি বিক্রি হচ্ছে ৫০০ টাকায়, ৮০০ গ্রাম ওজনের ইলিশের কেজি এক হাজার টাকা এবং এক কেজি ওজনের ইলিশ বিক্রি হচ্ছে এক হাজার ৩০০ টাকায়।
বাজার ঘুরে দেখা যায়, প্রতি কেজি দেশি পেঁয়াজ ৩৫ টাকায়, ভারতীয় পেঁয়াজ ৩০ টাকায়, দেশি আদা ২০০ টাকা থেকে ২২০ টাকায় এবং ইন্দোনেশিয়ার আদা ১৬০ টাকা থেকে ১৮০ টাকায় বিক্রি হচ্ছে। আকার ভেদে দেশি রসুন কেজি প্রতি ৭০ টাকা থেকে ৮০ টাকায়, অ্যাংকর ডাল ৫০ টাকা, বুটের ডাল সর্বোচ্চ ৭০ টাকায়, ছোলা ৬০ টাকায়, খেসারি ডাল ৪৬ টাকায়, দেশি মসুর ডাল ১১৫ টাকায় এবং ভারতীয় মসুর ডাল ৮৫ টাকা দামে বিক্রি হচ্ছে।
তবে চিনি এবং আটার দাম একই রয়েছে। চিনি ৪৮টাকায় এবং আটা ৩০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।
এছাড়া ধুনদুল, ঝিঙ্গা, কাঁকরোল, বরবটি, টমেটো, ঢেঁড়স, পটল এবং পেঁপের কেজি ৪০ টাকা দরে বিক্রি হচ্ছে। করলা, কচুমুখী, গাজর ও বেগুন ৫০ টাকা করে এবং করলা ৬০ টাকা করে বিক্রি হচ্ছে। তবে কাঁচামরিচ এখনও বিক্রি হচ্ছে ৬০টাকা দামে।
ব্যবসায়ীরা বলছেন, গত সপ্তাহে শবে বরাতের কারণে চাহিদা বেশি থাকায় দাম বেশি ছিল। চলতি সপ্তাহে মুরগীর সরবরাহ স্বাভাবিক থাকায় এবং গরুর মাংসের চাহিদা কম থাকায় কমেছে এ উভয় পণ্যের দাম।
প্রোব/আরএম/শর/অর্থনীতি ২০.০৬.২০১৪

 

২০ জুন ২০১৪ | অর্থনীতি | ১৭:৪৪:৫৯ | ১৩:০৬:৫২

অর্থনীতি

 >  Last ›