A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

মজাদার ভুট্টা-পালং | Probe News

মজাদার ভুট্টা-পালং

 

palak.jpgপ্রোবনিউজ, ডেস্ক: ভুট্টা ও পালংশাক দিয়ে খুব সহজে একটি রেসিপি তৈরি করা যায়। যা খেতে সুস্বাদু ও মজাদার।

সুস্বাদু রেসিপিটা তৈরি করতে যা যা লাগবে-
পালংশাক ১ গুচ্ছ, সিদ্ধ ভুট্টা ২ কাপ, পনির আধা কাপ, জিরা গুঁড়া ১ টেবিল চামচ, গরম মশলা গুঁড়া আধা টেবিল চামচ, মেথি গুঁড়া আধা টেবিল চামচ, পাঁকা টমেটো ১টা, সামান্য পরিমান হলুদ গুঁড়া, মরিচ গুঁড়া, পরিমান মত পিঁয়াজ কুঁচি, রসুন কুঁচি, এবং আদা কুঁচি।

প্রণালী-
প্রথমে পালংশাকগুলো ভালোভাবে ধুয়ে কেঁটে নিতে হবে। একটা পাত্রে তেল নিয়ে গরম তেলে কেঁটে রাখা পিঁয়াজ, টমেটো দিয়ে নাড়তে হবে। এবার গরম মশলা, রসুন, আদা, মেথি দিয়ে ভালোভাবে মেশাতে হবে। এরপর জিরা, হলুদ গুঁড়া, মরিচ গুঁড়া পাত্রে দিয়ে দিতে হবে। ভালোভাবে নেড়ে পাত্রের মধ্যে পালংশাক দিয়েcorn-.jpg ঢেকে দিতে হবে। কিছুক্ষন পরে সিদ্ধ করা ভুট্টা দিয়ে দিতে হবে। ১৫ মিনিট পরে নামিয়ে তার ওপরে পনির দিয়ে পরিবেশন করতে হবে। এভাবে তৈরি হয়ে গেল সুস্বাদু ভুট্টা-পালং।

গুনাগুন-
ভুট্টা: ভুট্টা পুষ্টিমান সমৃদ্ধ শস্য। এতে প্রায় ১১% আমিষ জাতীয় উপাদান রয়েছে। পুষ্টি বিজ্ঞানীদের মতে ভুট্টা একটি চমৎকার খাবার। এককাপ রান্না করা ভুট্টায় ১৭৮ ক্যালোরী শক্তি পাওয়া যায়। অনেক চিকিৎসা বিজ্ঞানীদের মতে ভুট্টার ভেষজগুণও রয়েছে।

পালংশাক: পালংশাক একটি জনপ্রিয় শাক। এটা যেমন সুস্বাদু তেমন পুষ্টিকর। এই শাক শীতকালে উৎপাদন করা হয় এবং এতে প্রচুর পরিমাণে ক্যারোটিন (ভিটামিন এ) ও ভিটামিন সি আছে।

প্রোব/শামা/লাইফস্টাইল ০৫.০৬.২০১৪

 

৫ জুন ২০১৪ | লাইফস্টাইল | ১৮:০২:৫৯ | ১৩:০২:০৭