A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

নিচু তলার জীবন থেকে রূপালি পর্দা ছয় বলিউড অভিনয়শিল্পীর কাহিনী-কাব্য | Probe News

নিচু তলার জীবন থেকে রূপালি পর্দা

ছয় বলিউড অভিনয়শিল্পীর কাহিনী-কাব্য

প্রোবনিউজ, ডেস্ক: বলিউড-এর সব অভিনয়শিল্পীই সোনার চামুচ মুখে নিয়ে জন্মাননি; সেখানে এমন কিছু শিল্পী আছেন, যাদের সুপ্ত প্রতিভাই ছিলও উঠে আসার প্রধান হাতিয়ার। খুব নিচুতলার জীবন থেকে এরা উঠে এসেছিলেন রূপালি পর্দা আলোকিত করতে। এমনই ছয়জনকে নিয়ে আ্মাদের এই প্রতিবেদন।

Akshay Kumar.jpgরজনিকান্তঃ শিবাজি রাও গাইকওাদ বা রজনিকান্ত এর জীবন কাহিনী, বলিউডের সব সিনেমার কাহিনীকে হার মানানোর জন্য যথেষ্ট। সামান্য একজন বাস এর কুলি থেকে দক্ষিণী সিনেমার ঈশ্বরের আসনে বসেছেন রজনিকান্ত।

অক্ষয় কুমারঃ ব্যাংককের হোটেলের মেঝেতে ঘুমিয়ে থাকা হোটেল বয় ছিলেন অক্ষয়। তার বলিউডের পদার্পণের আগে নাম ছিলও রাজীব হরি ওম ভাটিয়া। ব্যাংককে কাজ করার সময়, তার একজন মার্শাল আর্টের ছাত্রের মাধ্যমে, মডেল হিসেবে তার মিডিয়া জগতে প্রবেশ।

বোমান ইরানিঃ মুন্না ভাই এম.বি.বি.এস এর মাধ্যমে বোমান ইরানির বলিউডে অভিষেক না ঘটলে বলিউডের সিনেমা পূর্ণতা পেত না বলে মত অনেকের। “তাজ মহল প্যালেস ও টাওয়ার” ওয়েটার এবং রুম সার্ভিস কর্মী থেকে, উঠে আসেন অভিনেতা বোমান ইরানি।

Rakeysh Omprakash Mehra 2.jpgরাকেশ ওম প্রকাশ মেহেতাঃ সিনেমার সেটে স্পট বয় এর কাজ করা একটি ছেলে যদি, বলিউডের সবচেয়ে ব্যাবসা সফল ছবির নির্মাতা হয়, তবে কি তা বলিউডের কোন সিনেমার কাহিনী থেকে কম মনে হবে? এমনই ঘটেছে বলিউডের নির্মাতা রাকেশ ওম প্রকাশ মেহেতার ক্ষেত্রে। স্পট বয় থেকে তিনি তার প্রতিভা দিয়ে নির্মাণ করেছেন, রাং দে বাসান্তি বা ভাগ মিলখা ভাগ এর মত ব্যাবসা সফলও জনপ্রিয় সিনেমা।

স্মৃতি ইরানিঃ স্মৃতি ইরানি এর জীবন সিনেমাকে বেশ কিছু ধাপে ভাগ করা যায়। কর্ম জীবনের প্রথম ভাগে, ম্যাকডোনাল্ডসে মেঝে মোছার কাজ দিয়ে শুরু স্মৃতি ইরানির, এর পর ১৯৯৮ সালে মিস ইন্ডিয়াতে অংশগ্রহণ, এরপর এক সময়ের তুমুল জনপ্রিয়ও হিন্দি সিরিয়াল, কিউ কি সাস ভি কাভি বহু থি এর তুলসি ভিরানি চরিত্র দিয়ে আত্মপ্রকাশ। বর্তমানে পুরদস্তুর রাজনীতিবিদ স্মৃতি ইরানি ভারতের নবগঠিত সরকারের মানব সম্পদ উন্নয়ন মন্ত্রী।

প্রোব/অমি/ আন্তর্জাতিক

২ জুন ২০১৪ | লাইফস্টাইল | ১৫:৩০:৪১ | ১৪:০৮:০৫